সবারজন্য ডটকম

সোমবার, 02 অক্টো 2023
Main » Articles » My articles

স্মৃতিতে আনছার ভাই

আমি তখন ছোট, প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র। প্রতিদিন বিকেলে খেলা-ধুলা করি বা দেখি তবে আমি খেলা দেখতাম বিশী। একদিন বিকেলে আমাদের বিদ্যালয়ের পাশে একটি মাঠে ফুটবল খেলতেছিলেন আনছার ভাই, লুতফর চাচা সহ অনেকে। অর্থাৎ তাদের সমসাময়িক যারা। অনেকের সাথে আকর্ষণীয় খেলাটি আমিও দেখতেছিলাম। খোলা মাঠ হওয়ায় মাঠের খুব কাছেই বসেছিলাম। অনেকবারই বলটি আমার খুব পাশ দিয়ে এবং অন্যান্য স্থান দিয়ে মাঠ অতিক্রম করেছে। আমার পাশ দিয়ে বেশী যাচ্ছে তাই আমি ওখান থেকে একটু সরে বসলাম। কিছুক্ষণ পর হঠাৎ বল টি স্বজোড়ে আমার বুকে আঘাত করলে আমার দম প্রায় বন্ধ হওয়ার উপক্রম হল, আমি নাক ধরে কাত হয়ে পরে যাই এবং পরে আমি দেখতে পাই খেলা বন্ধ, আনছার ভাই আমাকে কোলে নিয়ে বসে আছে। আর কয়েকজন গামছা ভিজিয়ে ভিজিয়ে পানি এনে আমার মাথায় দিচ্ছে এবং প্রায় সবাই চিন্তিত আমাকে নিয়ে। কারন প্রায় সবাই আমাকে চেনে এবং আদরও করে।
ঐ ঘটনার পর থেকে আনছার ভাইয়ের প্রতি আমার অন্যরকম শ্রদ্ধাবোধ কাজ করত। আমি যখন দেশে ছিলাম আনছার ভাই যতবার ছুটিতে দেশে যেত আমার সাথে দেখা করত, আমাদের খোঁজ খবর নিতেন, কখনও আমাদের নিয়ে চিন্তা করতেন।

গত ২৬ জানুয়ারী ২০১২ আব্বার মবাইলে ফোন করি, আব্বা ফোন ধরে কুশলাদি বিনিময়ের পর আনছার ভাইয়ের মৃত্যুর সংবাদ দিলেন। আমি খবর শুনে আবেগতারিত হয়ে পরলাম। অনেকটা বাকরুদ্ধ হওয়ার মত, আর কথা বলতে পারলাম না তাই সংযোগ বিচ্ছিন্ন করে দিলাম। আর তখন এ পৃথিবীকে খুবই তুচ্ছ মনে হলো, মৃত্যু একদিন আমাকে, আমাদের সবাইকে গ্রাস করবে। এই ভেবে কেমন এক ভিন্নতা অনুভব করলাম। আমি আনছার ভাইয়ের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করি।

Category: My articles | Added by: mim (27 জানু 2012)
Views: 506 | Rating: 0.0/0
Total comments: 0
Only registered users can add comments.
[ Registration | Login ]